স্মার্টফোনে ভিডিও এডিটের সুবিধা দিবে যে দুইটি অ্যাপ

আজকাল প্রায় সবাই সোশ্যাল মিডিয়াতে ভিডিও শেয়ার করছে। তাই আপনিও হয়ত ভিডিও শেয়ার করতে চাচ্ছেন, কিন্তু যেন-তেন ভাবে তো ভিডিও দিলেই হবে না তার সাথে কিছু এডিটও করতে হয়। 

একটা সময় ছিলো যখন সবাই ভিডিও এডিট করতে ডেস্কটপ বা ল্যাপটপের ওপরই নির্ভর করতো কিন্তু এখন আর তা করতে হয় না। আপনার হাতে যেই স্মার্টফোনটি আছে সেটি দিয়েই ভালো মানের ভিডিও এডিট করা যায়। 

তাই এখানে ২টি ভালো মানের ভিডিও এডিটিং অ্যাপ তুলে ধরা হবে যেগুলো দিয়ে আপনি প্রফেশনাল মানের এডিট করতে পারবেন।

video-editing-apps-for-android-techfaqbd




টিমব্রে এমন একটি অ্যাপ যা দিয়ে আপনার টুকটাক ভিডিওগুলো খুব সহজেই এডিট করে নিতে পারবেন। এই অ্যাপে যে কোনো ভিডিও মাত্র কয়েক ক্লিকেই একত্রে যুক্ত করা করে ফেলা যায়। চাইলে যেকোনো ভিডিওর নির্দিষ্ট অংশ কেটে দিয়ে জিআইএফ তৈরি করা যায়। আর চাইলে যে কোনো ভিডিওতে ফ্রেমও যুক্ত করতে পারবেন।

অ্যাপটির মাধ্যমে অডিও ফাইলও এডিট করে নিতে পারবেন। আবার চাইলে একাধিক অডিও ফাইল একত্রে যুক্ত, কোনো অংশ কেটে নেয়া, কনভার্ট করা, স্পিড বৃদ্ধি করা ইত্যাদি কাজগুলোও খুব সহজেই করতে পারবেন। 

ভিডিও কনভার্ট, রিসাইজ, মিউট, ভিডিও থেকে অডিও নেওয়ার মতো ছোট কাজগুলো করে ফেলতে পারবেন অনায়াসে।

অ্যাপটি দিয়ে ভিডিও সম্পাদনের পরে তা ফোনের মেমোরিতে সংরক্ষণ করা যাবে।

অ্যাপটি অফলাইনে কাজ করবে। তাই ডাউনলোডের পরে ইন্টারনেট সংযোগ ছাড়াও ব্যবহার করতে পারবেন।

৪.৫ রেটিং পাওয়া অ্যাপ্লিকেশনটি গুগল প্লে থেকে ১০ লাখেরও বেশি ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে অ্যাপটি।

এই অ্যাপের সাহায্যে স্মার্টফোনে মোটামোটি মানের ভিডিও সম্পাদনা করা যাবে। ভিডিও এডিটের অনেকগুলো কাজ খুব সুচারুভাবে করে ফেলতে পারবেন এই অ্যাপটি দিয়ে। অ্যাপটি দিয়ে ভিডিও ও ইমেজ ব্যবহার করে তৈরি করা যাবে ভিডিও।

অ্যাপটির মাধ্যমে ভিডিওতে ভয়েস রেকর্ড, টাইটেল ও ক্যাপশন আকারে যে কোনো টেক্সট  যুক্ত করার সুবিধাও রয়েছে।

অ্যাপটিতে যে কোনো ভিডিওতে পছন্দমত মিউজিক যুক্ত করা যাবে। ভিডিও এডিট শেষ হলে তা এইচডি প্রিন্টেও দেখে নেয়া যাবে। 

এডিট করা ভিডিওটি অ্যাপ থেকেই ফেইসবুক, টুইটার, ইউটিউবে শেয়ার করা যাবে।

৪.৫ রেটিং পাওয়া অ্যাপ্লিকেশনটি গুগল প্লে থেকে ১০ লাখেরও বেশি ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে অ্যাপটি।

আরও পড়ুন-

Post a Comment

0 Comments